শুভ জন্মদিন দৈনিক যায়যায়দিন

যাযাদি রিপোর্ট:-wwwwwwwwwwwwwwwwwwwwwwwwww

ঊষার আলো রং ছড়ালো, অাঁধার হলো বিলীন/আলোকছটায় জানান দিলো আজ তোমার জন্মদিন/ভোরের পাখি উঠছে ডাকি, এলো রে আজ নতুন দিন/এই প্রহরে, খুশীর লহরে আজ তোমার জন্মদিন/শুভ কামনা রইলো আমার, দিনগুলো হোক রঙিন, দুঃখ কমুক, সুদিন আসুক শুভ হোক জন্মদিন। যায়যায়দিনের একাদশ জন্মদিন আজ।
২০০৬ সালের ৬ জুন সাপ্তাহিক যায়যায়দিন যে স্বপ্ন ও প্রত্যাশা নিয়ে দৈনিক হিসেবে আত্মপ্রকাশ করেছিল, অনেক চড়াই-উতরাই পেরিয়ে, নানা প্রতিকূলতা ঠেলে আজ তা পেঁৗছে গেছে লাখো পাঠকের দোরে। অন্যায়, অসত্য, অকল্যাণ ও
অসুন্দরের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয় নিয়ে সেদিন শুরু হয়েছিল যে পথচলা- সে ধারায় আজও অটুট সময়ের সাহসী এ কণ্ঠস্বর। নিরপেক্ষতা আর ন্যায়বোধের আদর্শে অটল রবে আগামীর দিনগুলোতেও। মুক্তিযুদ্ধের সপক্ষে সগৌরবে রবে অবিচল।
প্রচারসংখ্যায় যায়যায়দিন সর্বশীর্ষে এখনো পেঁৗছতে না পারলেও খবরের গুণগত মান ও মর্যাদার দিক থেকে এগিয়ে আছে সমসাময়িক অনেক পত্রিকার চেয়ে। যা সহযোগী সংবাদ মাধ্যমগুলোর জন্য সব সময়ই ঈর্ষণীয় হয়ে রয়েছে।
সংবাদপত্র জগতে ধূমকেতুর মতো এসে যায়যায়দিনের বিজয় কেতন ওড়ানোর হিসাব কারো কারো কাছে রহস্যাবৃত্ত হলেও বোদ্ধাজনদের কাছে তা খেরো খাতার সহজ-সরল যোগ-বিয়োগের মতো। কেননা নিরপেক্ষ এ পত্রিকাটির লক্ষ্য-উদ্দেশ্য সব সময়ই ছিল অত্যন্ত পরিষ্কার। স্বাধীন, নিরপেক্ষ, সৎ ও সাহসী সাংবাদিকতার ধারা মেনে সুনাম ধন্য এ সংবাদ মাধ্যমটি কোনো দলের মুখপত্র হয়নি। জনগণের পক্ষে কোনো সত্য উচ্চারণে কখনোই হয়নি শঙ্কিত। পেশাদারী দক্ষতা ও উৎকর্ষ অর্জনে যায়যায়দিনের প্রতিটি সদস্য সব সময় থেকেছে সর্বোচ্চ সচেষ্ট। যাত্রালগ্ন থেকেই পরিবর্তনের সহযোগী যায়যায়দিন। তাই স্বল্প সময়েই তা জনগণের কাগজ হয়ে উঠেছে। বাড়ির ছোট্ট শিশু থেকে গৃহিণী, কর্মজীবী নারী থেকে প্রবীণতম সদস্য সবার হৃদয়েই অনেকখানি জায়গা দখল করে নিয়েছে যায়যায়দিন।
পথচলার একাদশ বছরের শুরুতে যায়যায়দিন প্রতিবারের মতো পাঠককুলের হাতে তুলে দিচ্ছে মূল পত্রিকার সঙ্গে প্রথম পর্বের ৩২ পৃষ্ঠার একটি বর্ষপূর্তি সংখ্যা। এতে লিখেছেন দেশের প্রখ্যাতনামা লেখক, সাহিত্যিক, সাংবাদিক, সমাজবিজ্ঞানী এবং প্রজ্ঞাবান বুদ্ধিজীবীগণ।
এখানে বিশেষভাবে উল্লেখ্য, পত্রিকার রিপোর্টিং, সম্পাদকীয় এবং সাহিত্যে আমাদের ইতিহাসের মহত্তম অর্জন মুক্তিযুদ্ধকে ও মুক্তিযোদ্ধাদের বীরত্বগাথা তুলে ধরা হয়েছে দক্ষতার সঙ্গে।
দৈনিক যায়যায়দিন এখন পর্যন্ত দেশের সর্বাধিক প্রযুক্তি সুবিধাসম্পন্ন প্রচার মাধ্যম। পত্রিকাটি ছাপা হয় সর্বাধুনিক নিজস্ব প্রিন্টিং প্রেসে। দেশের সবচেয়ে আধুনিক, সুপরিসর অফিসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয়েছে শুরু থেকেই। এ কারণে প্রতিদিন নির্ধারিত সময়েই পাঠকের হাতে পেঁৗছে দেয়া সম্ভব হচ্ছে যায়যায়দিন। জাতীয় দৈনিকের জন্য এটা নিঃসন্দেহে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অপরিহার্য দিক। আমাদের এসবের মূল্যায়নের ভার সর্বোপরি সহৃদয় পাঠকদের কাছেই রইল।
যায়যায়দিনের নিবিষ্ট পাঠকরা তাদের মূল্যবান পরামর্শ দিয়ে আমাদের আগামী দিনে এগিয়ে যাওয়ার পথে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন এবং উদ্দীপ্ত ও প্রাণিত করবেন। যায়যায়দিন সবসময়ই সত্যবাক, জনগণ ও জাতির কণ্ঠস্বর। যায়যায়দিন জাতির অগ্রগতি, উন্নয়ন স্পন্দন ও প্রগতির পথে সবিশেষ ভূমিকা পালন করে যাবে।
এবার যায়যায়দিনের প্রতিষ্ঠাবার্ষিকীর মূল অনুষ্ঠান হবে খুলনায় এ উপলক্ষে আজ খুলনা অফিস নানা অনুষ্ঠানের আয়োজন করেছে।
এর মধ্যে রয়েছে আজ সকাল ১০টায় খুলনা প্রেসক্লাব চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি, সাড়ে দশটায় প্রেসক্লাবের সাংবাদিক হুমায়ূন কবির বালু ভিআইপি লাউঞ্জে কেক কাটা এবং গুণীজন সংবর্ধনা।
অনুষ্ঠানে ১৬ জন গুণীজনকে সংবর্ধনা প্রদান করা হবে। এরা হলেন, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ মিজানুর রহমান মিজান, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, খুলনা বিভাগী কমিশনার মো. আব্দুস সামাদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, র‌্যাব-৬ এর অধিনায়ক অতিরিক্ত রেঞ্জ ডিআইজি খন্দোকার রফিকুল ইসলাম, ২১ ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক, খুলনা জেলা প্রশাসক নাজমুল হাসান, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মো. হাবিবুর রহমান (বিপিএম), মেট্রোপলিটন পুলিশের ডিসি নর্থ আব্দুল্লাহ আরেফ, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ওয়াদুদুর রহমান পান্না, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. মামুন রেজা, মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার সোনালী সেন, খুলনা সদর সাব রেজিস্ট্রার সাবি্বর আহমেদ এবং ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দৈনিক যায়যায়দিন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কাজী রুকুনউদ্দীন আহমেদ।

Share and Enjoy

  • Facebook
  • Twitter
  • Delicious
  • LinkedIn
  • StumbleUpon
  • Add to favorites
  • Email
  • RSS





Related News

  • বাংলাদেশের অনুরোধে সাড়া দিয়েছে গুগল
  • পঞ্চম ও অষ্টম শ্রেণির পরীক্ষা আগের মতোই চলবে
  • চার লেনের উদ্বোধন ২ জুলাই, সাড়ে চার ঘণ্টায় ঢাকা-চট্টগ্রাম
  • বাবুল আক্তারকে ১৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ
  • ঢাকা মেট্রোরেলের নির্মাণ কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে ২৬ জুন থেকে
  • হজ ফ্লাইট শুরু হবে আগামী ৪ আগস্ট
  • জামায়াতের লোগো পরিবর্তন ?
  • শুভ জন্মদিন দৈনিক যায়যায়দিন
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Facebook Auto Publish Powered By : XYZScripts.com
    Email
    Print