বিএনপি থেকে ৯৪ জন বহিষ্কার

৩ মার্চ ২০১৯

দলের মধ্যে শৃঙ্খলা ফেরাতে হার্ডলাইনে বিএনপি। এরই অংশ হিসেবে দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় হবিগঞ্জ জেলা, সিলেট মহানগর-জেলা, বগুড়া, নওগাঁ, রাঙ্গামাটি ও বান্দরবনে ৮২ জন নেতাকে বহিষ্কার করেছে দলটি।

আজ রোববার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের এই সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানানো হয়। এ পর্যন্ত এই নিয়ে ফরিদপুর, সিরাজগঞ্জ,মাগুরার ১২ জনসহ মোট ৯৪ জন নেতাকে বহিষ্কার করল বিএনপি।

গতকাল শনিবার নীলফামারী জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে স্কাইপিতে মতবিনিময়সভায় কোনো প্রতিনিধি অংশ না নেওয়ায় ওই কমিটি বিলুপ্ত করা হয়েছে দলটির নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

আমন্ত্রিতদের মধ্যে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঠাকুরগাঁও জেলা কমিটির নেতারা উপস্থিত হলেও নীলফামারী জেলার কোনো প্রতিনিধি অংশ নেননি। যদিও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সাংগঠনিক স্থবিরতা ও বিশৃঙ্খলার কারণে দলটির নীলফামারী জেলা কমিটি বিলুপ্ত করেছে বিএনপি।

সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য অতি শীঘ্রই আহ্বায়ক কমিটি গঠন করা হবে। আহ্বায়ক কমিটি গঠিত না হওয়া পর্যন্ত নীলফামারী জেলা বিএনপির নেতাকর্মীদের সাংগঠনিক কার্যক্রমের বিষয়ে সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) আসাদুল হাবিব দুলুর সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় যাদের বহিষ্কার করা হয়েছে তারা হলেন- হবিগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি এস এম শাহজাহান, মনজুর উদ্দিন আহমদ শাহীন, চুনারুঘাট উপজেলার সভাপতি এস লিয়াকত হাসান, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আওয়াল, মাধবপুর পৌর বিএনপির সভাপতি আব্দুল আজিজ, বানিয়াচং উপজেলা মহিলা দলের আহ্বায়ক তানিয়া খানম, মাধবপুর উপজেলা মহিলা দলের আহ্বায়ক সুফিয়া আক্তার হেলেন, বাহুবল উপজেলা মহিলা দলের আহ্বায়ক নাদিরা খানম, লাখাই উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক তাউস আহমদ।

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের সহসম্পাদক খালেদুর রশীদ ঝলক, সিলেট জেলা বিএনপির উপদেষ্টা মাজহারুল ইসলাম ডালিম, দক্ষিণ সুরমা উপজেলার সহসভাপতি জিল্লুর রহমান  সোয়েব, দক্ষিণ সুরমা উপজেলার উপদেষ্টা শামছুল আলম, দক্ষিণ সুরমা উপজেলা যুবদল নেতা সুন্দর আলী, জেলা বিএনপির উপদেষ্টা অ্যাডভোকেট মাওলানা রশীদ আহমদ, জকিগঞ্জ উপজেলা মহিলা দলের সভাপতি ইয়াহইয়া বেগম, জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক ফজলে আশরাফ মান্না,  গোয়াইনঘাট উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি লুৎফুল হক খোকন, গোয়াইনঘাট উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ আলম স্বপন, গোয়াইনঘাট উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, সিলেট জেলা মহিলা দলের সাবেক সহসভাপতি খোদেজা বেগম কলি।

জৈন্তাপুর উপজেলা বিএনপির সহসভাপতি আব্দুল হক, সিলেট জেলা বিএনপির সহসভাপতি সোহেল আহমদ  চৌধুরী, বিশ্বনাথ উপজেলা বিএনপি নেতা মিসবাহ উদ্দিন আহমদ, বিশ্বনাথ উপজেলা বিএনপির যুগ্মসম্পাদক আহমদ নুর উদ্দিন, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহসাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ, সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহসাংগঠনিক সম্পাদক আশরাফ উদ্দিন রুবেল, বিশ্বনাথ উপজেলা যুবদল নেতা জুবেল আহমদ, সিলেট জেলা মহিলা দলের সহসাংগঠনিক সম্পাদক নাজমা বেগম, বিশ্বনাথ উপজেলা মহিলা দলের আহবায়ক নুরুন্নাহার ইয়াসমিন, সিলেট  জেলা মহিলা দলের সহসভাপতি স্বপ্না শাহীন, কোম্পানীগঞ্জ উপজেলা শ্রমিক দলের আহ্বায়ক ও উপজেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক লাল মিয়া, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য আবিদুর রহমান।

একই ঘটনায় আরও যেসব নেতাদের বহিষ্কার করা হয়েছে তারা হলেন- ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সহসভাপতি ওয়াহিদুজ্জামান সুফী, ফেঞ্চুগঞ্জ উপজেলার উপদেষ্টা মনির আলী নানু মিয়া, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি নেতা হারুন আহমদ চৌধুরী, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির উপদেষ্টা জহিরুল ইসলাম মুরাদ,  ফেঞ্চুগঞ্জ উপজেলা যুবদল নেতা সাহেদ আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা মহিলা দলের আহ্বায়ক ফেরদৌসী ইকবাল, সিলেট জেলা বিএনপির উপদেষ্টা আবদাল মিয়া, বালাগঞ্জ উপজেলা বিএনপি নেতা মো. গোলাম রব্বানী, বালাগঞ্জ উপজেলা মহিলা দলের সহসভাপতি  সেবু আক্তার মনি।

বগুড়া জেলা শ্রমিক দলের সাবেক সভাপতি মো. মাছুদুর রহমান (হিরু মণ্ডল),  জেলা বিএনপির সদস্য টিপু সুলতান, সারিয়াকান্দি থানা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক গোলাপী বেগম, সোনাতলা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউল হক লিপন, সোনাতলা থানা মহিলা দলের সভাপতি রঞ্জনা খান, সাংগঠনিক সম্পাদক নয়নতারা, শিবগঞ্জ থানা মহিলা দলের সভাপতি ও জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক মোছা. বিউটি বেগম, বগুড়া জেলা বিএনপির সহ-সভাপতি এ্যাডভোকেট রাফি পান্না, নন্দীগ্রাম থানা যুবদলের সভাপতি আলেকজান্ডার, নন্দীগ্রাম থানা বিএনপির সভাপতি এ কে আজাদ, কাহালু থানা কৃষক দলের সভাপতি শাহাবুদ্দিন, কাহালু থানা মহিলা দলের সভাপতি মমতাজ আরজু কবিতা, ধুনট পৌর বিএনপির সাবেক সভাপতি আকতার আলম সেলিম, ধুনট পৌর বিএনপির সভাপতি আলিমুদ্দিন হারুন, সদর থানা মহিলা দলের সভাপতি মোছা. নাজমা আক্তার, সদর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম গফুর।

শাজাহানপুর উপজেলা বিএনপির আহবায়ক ও জেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক মো. আবুল বাশার, শাজাহানপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো. জাহেরুল ইসলাম, শাজাহানপুর থানা যুবদলের সাধারণ সম্পাদক মো. সুলতান আহম্মেদ, শাজাহানপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক মোছা. জুলেখা বেগম, মোছা. কোহিনুর বেগম, বিএনপি নেত্রী এ্যাডভোকেট রহিমা খাতুন মেরি, বিএনপি নেতা ও জেলা ছাত্রদলের সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মেহেরুল আলম মিশু, বিএনপি নেতা মো. আনোয়ার এহসানুল বাশার জুয়েল, বিএনপি নেত্রী ও জেলা স্বেচ্ছাসেবক দলের মহিলা বিষয়ক সম্পাদক সুরাইয়া জেরীন রনি, বিএনপি নেত্রী ও গাবতলী উপজেলা মহিলা দলের সদস্য সহমিনা আকতার রুমা এবং গাবতলী থানা বিএনপি নেতা ও সাবেক কমিশনার শ্যামল সরকার। 

নওগাঁ জেলাধীন নিয়ামতপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. সদরুল আমিন চৌধুরী, সহ-সভাপতি মোছা. মোনয়ারা বেগম, মান্দা উপজেলা বিএনপ’র সহ-সভাপতি মো. আহসান হাবীব, বিএনপি নেতা ও সাপাহার উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. জয়নুল আবেদীন, সাপাহার উপজেলা বিএনপির সদস্য ও সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, বিএনপি নেত্রী ও ধামইরহাট পৌর মহিলা দলের সদস্য মোছা. শাহিনা। রাঙ্গামাটি  জেলার কাপ্তাই উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক নুর নাহার বেগম, নানিয়ারচর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান হাওলাদার, রাঙ্গামাটি জেলা বিএনপির সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক রনো চাকমা, বান্দরবান জেলা বিএনপির সহ-সভাপতি আবদুল কুদ্দুছ, আবুল কালাম। 

বান্দরবান জেলা মহিলা দলের যুগ্ম আহ্বায়ক শিরিন আক্তার, বান্দরবান জেলাধীন রুমা উপজেলা বিএনপির সভাপতি জিমসম লিয়ান বম এবং বিএনপি নেত্রী ও বান্দরবান জেলা মহিলা দলের যুগ্ম আহ্বায়ক হামিদা চৌধুরীকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

Share and Enjoy

  • Facebook
  • Twitter
  • Delicious
  • LinkedIn
  • StumbleUpon
  • Add to favorites
  • Email
  • RSS





Related News

  • বিএনপির নেতৃত্ব হারাচ্ছেন খালেদা-তারেক?
  • আ’লীগের আমলে পুঁজিবাজার থেকে ১ লাখ কোটি টাকা লুণ্ঠন হয়েছে : বিএনপি
  • সারাদেশে সাড়ে পাঁচ শ ইউপিতে বিএনপির কোন প্রার্থীই ছিলনা
  • সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মীর কাসেম আলীর মৃত্যুদণ্ডের ২৪৪ পৃষ্ঠার এ পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেছেন
  • খালেদা জিয়ার কোনো সিম থাকলে তা বন্ধ হয়ে গেছে : তারানা হালিম
  • ‘এতো খারাপ নির্বাচন মনে হয় এ দেশের কেউ আগে দেখেনি’
  • জামায়াতের ২৪ ঘণ্টার হরতাল
  • ফেনীতে ইউপি নির্বাচনের চেয়ারম্যান পদে আ লীগ ত্যাগীদের বাদ দিয়ে তরুনদের প্রাধান্য
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Facebook Auto Publish Powered By : XYZScripts.com
    Email
    Print